| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল মাওলানা মুমতাজুল করিম বাবা হুজুরের ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


মাওলানা মুমতাজুল করিম বাবা হুজুরের ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


রহমত নিউজ ডেস্ক     28 March, 2023     02:07 PM    


আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর প্রবীণ উস্তাদ, লেখক গবেষক, ‘বাবা হুজুর’ খ্যাত মাওলানা মুমতাজুল করিম ইন্তেকাল ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদের।

আজ (২৮ মার্চ) মঙ্গলবার দলের প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত গণমাধ্যমে প্রদত্ত শোকবাণীতে নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, মাওলানা মমতাজুল করীম ছিলেন দেশের একজন প্রথিতযশা আলেমে দ্বীন। তিনি তাফসির ও আরবী সাহিত্যের উপর উচ্চতর ডিগ্রী লাভ করেন। বাংলাদেশে অনেকগুলো শীর্ষস্থানীয় মাদ্রাসায় তিনি মুহাদ্দিস হিসেবে হাদীসের দরস দিতেন। ইলমী জগতে তাঁর বহুবিধ খেদমত রয়েছে। তাঁর ইন্তেকালে জাতি একজন মহান ব্যক্তিকে হারালো। তাঁর অনুপস্থিতি ইলমে দ্বীনের অঙ্গনে বিশাল শূন্যতা সৃষ্টি করবে। মহান আল্লাহ আমাদের এই শূন্যতা দ্রুত পূরণ করে দিন। মাওলানা মমতাজুল করীমের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জান্নাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা।

উল্লেখ্য আজ (২৮ মার্চ) মঙ্গলবার রাত ১.২০ মিনিটে রাজধানীর সায়েদাবাদস্থ আল কারিম হাসপাতালে আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর প্রবীণ উস্তাদ, লেখক গবেষক, ‘বাবা হুজুর’ খ্যাত মাওলানা মুমতাজুল করিম ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ২ ছেলে এবং ২ মেয়ের জনক। বাবা হুজুরের বড় ছেলে মাওলানা মাহমুদু্ল হাসান মোমতাজী জানান, জানাযা নামাজ ২৮ মার্চ বাদ আসর হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হবে। মাদরাসার কবরস্থানে দাফন করা হবে।